শামিকে বাদ দেওয়ার মাস্টার প্ল্যান তৈরি!

শামিকে বাদ দেওয়ার মাস্টার প্ল্যান তৈরি!

খেলা

ডিসেম্বর ৩, ২০২৩ ১১:৪৩ পূর্বাহ্ণ

গত মাসে ভারতে শেষ হয় ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপের ১৩তম আসরের হট ফেভারিট ছিল স্বাগতিক ভারত। ফাইনালের আগে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যায় রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

সদ্য শেষ হওয়া ভারত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মোহাম্মদ শামি। ফাইনালসহ ১১টি ম্যাচে মুখোমুখি হয় ভারত। তার মধ্যে মাত্র ৭ ম্যাচে খেলার সুযোগ পেয়ে সবচেয়ে বেশি ২৪ উইকেট শিকার করে বিশ্বকাপের সেরা বোলারের পুরস্কার জিতেন ভারতীয় এই তারকা পেসার।

বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরম্যান্সের পরও ভারতীয় দল থেকে বাদ পড়ে যাওয়ার শঙ্কায় রয়েছেন শামি। তাকে দীর্ঘ সময়ের জন্য ধরে রাখতে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়ার চিন্তা ভাবনা করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

শামিকে শুধু মাত্র টেস্ট ম্যাচে খেলানোর পরিকল্পনা ম্যানেজমেন্টের। তার কারণ শামির বর্তমান বয়স ৩৩ বছর। পরের বিশ্বকাপে শামির বয়স হবে ৩৭। আগামী বিশ্বকাপে তার খেলা অনিশ্চিত। তাইতো ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসনদের মতো শামিকে দিয়ে শুধু মাত্র টেস্ট ম্যাচ খেলার চিন্তা-ভাবনা বিসিসিআইয়ের।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের একটি সূত্র সংবাদসংস্থাকে জানিয়েছে, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শামির খেলা অনিশ্চিত। আসন্ন আইপিএলে ভালো করতে পারলে শামিকে বিশ্বকাপে খেলার জন্য ভাবা হবে।

২০১৩ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মোহাম্মদ শামির। গত একদশকে ১০১ ম্যাচ খেলে শিকার করেছেন ১৯৫ উইকেট। আর ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৪ উইকেট শিকার করেন তিনি। ইতোমধ্যে ৬৪টি টেস্ট ম্যাচ খেলে ২২৯ উইকেট শিকার করেন শামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *