ইংল্যান্ডের কোচ হওয়া প্রসঙ্গে যা বললেন সাঙ্গাকারা

ইংল্যান্ডের কোচ হওয়া প্রসঙ্গে যা বললেন সাঙ্গাকারা

খেলা

আগস্ট ৫, ২০২৪ ৯:২৬ পূর্বাহ্ণ

সম্প্রতি ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটের কোচের পদ ছাড়েন ম্যাথু মট। ফলে ইংলিশদের ওয়ানডে ও টি-২০ দলের কোচের পদ এখন শূন্য। এ অবস্থায় ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ হওয়াটা রোমাঞ্চিত হবে বলে মন্তব্য করেছেন সাঙ্গাকারা।

মটের উত্তরসূরি হিসেবে ইংলিশদের কোচের হবার তালিকায় শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা এবং ইংল্যান্ডের সাবেক তিন ক্রিকেটার অ্যান্ড্রু ফ্লিনটফ, জোনাথন ট্রট ও ইয়ন মরগানের নাম আছে।

২০২৩ সালে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফরমেন্স করে ইংল্যান্ড। দশ দলের টুর্নামেন্টে সপ্তম হয় ইংলিশরা। এ বছরের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল থেকেও বিদায় নেয় তারা।

দলের বাজে পারফরমেন্সের দায় কাঁধে নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান মট। তার জায়গায় অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের সহকারী কোচ ও সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিক।

তবে এরই মাঝে ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ খোঁজার কাজ চালিয়ে যাবে ইংল্যান্ড। দেশটির ক্রিকেট পরিচালক রব কি জানান, অবিলম্বে পূর্ণকালীন মেয়াদে কোচ খোঁজার কাজ শুরু হবে।

প্রাথমিকভাবে গুঞ্জন উঠে, ইংল্যান্ডের পরবতী কোচ হবার দৌঁড়ে অনেকের সঙ্গে সাঙ্গাকারার নাম আছে। ইংল্যান্ডের কোচ হতে কতটা আগ্রহী, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘জানি, (নতুন কোচ হবার তালিকায় আমার নাম) নাম আছে। কিন্তু আমাকে প্রস্তাব দেওয়া হয়নি।’

তিনি আরো বলেন, ‘আমার মনে হয়, ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ হতে পারাটা যে কারও জন্য রোমাঞ্চকর হবে। কিন্তু এই পদের জন্য অনেক যোগ্য প্রার্থী আছে। আমি মনে করি, ম্যাথু মট ভালো কাজ করেছে।’

রব কি’র প্রশংসাও করেছেন সাঙ্গাকারা, ‘আমি মনে করি, ইংল্যান্ডের সিদ্ধান্তগুলো সম্পূর্ণ সঠিক থাকে। আমি সত্যিই কি’র নেতৃত্ব পছন্দ করি কারন, ইংল্যান্ডের লক্ষ্য পূরণের জন্য ভবিষ্যতের কথা চিন্তা করেন তিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *