আর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিল ফিফা

আর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিল ফিফা

খেলা

জুলাই ২৮, ২০২৪ ৯:১৬ পূর্বাহ্ণ

প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টের উদ্বোধনী দিনে মরক্কোর বিপক্ষে বিতর্কিত ম্যাচে ২-১ গোলে হারে আর্জেন্টিনা। ম্যাচের পর ‘নিয়মের বরখেলাপ’ হয়েছে এমন অভিযোগ তুলে ফিফার ডিসিপ্লিনারি কমিটির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তবে অভিযোগ করে হালে পানি পেল না আর্জেন্টিনা।

মরক্কোর বিপক্ষে ম্যাচে নিয়মের বরখেলাপ হয়েছে দাবি করে ফিফার ডিসিপ্লিনারি কমিটির কাছে করা আর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিয়েছে ফিফা।

ফিফার অভিযোগ নাকচ করে দেয়ার খবরটি এক্সে জানিয়েছেন এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। তিনি লিখেছেন, মরক্কোর বিপক্ষে ম্যাচে বিভিন্ন ঘটনায় প্রতিবাদ জানিয়ে আর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিয়েছে ফিফা ডিসিপ্লিনারি কমিশন। নিজেদের অধিকার রক্ষায় এএফএ জানতে চাইবে কী কারণে এমন সিদ্ধান্ত নেয়া হলো এবং আপিল করা যায় কি না, সেটাও ভাবা হবে।

সেন্ট এতিয়েনে মরক্কোর বিপক্ষে সেই ম্যাচে নির্ধারিত সময়ে ২-১ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। এরপর যোগ করা সময় দেওয়া হয় ১৫ মিনিট। আর্জেন্টিনা ১৬তম মিনিটে সমতাসূচক গোল পায়। কিন্তু এরপরেই মরক্কোর সমর্থকরা মাঠে ঢুকে পড়েন। এ সময় বোতল ও প্লাস্টিকের কাপ ছুড়ে মারার ঘটনাও ঘটে। রেফারি দুই দলের খেলোয়াড়দের ড্রেসিংরুমে পাঠিয়ে দেন।

এর প্রায় ২ ঘণ্টা পর ম্যাচটি ফের মাঠে গড়ায়। রেফারি ভিএআর চেক করে আর্জেন্টিনার গোলটি অফসাইডের কারণে বাতিল করে দেন। এরপর ৩ মিনিট ১৫ সেকেন্ড খেলা হলেও আর্জেন্টিনা আর গোল শোধ করতে পারেনি। ম্যাচ শেষে আর্জেন্টিনার অলিম্পিক কোচ হাভিয়ের মাশ্চেরানো দাবি করেন, এই ম্যাচটিই তার জীবনে দেখা সবচেয়ে বড় সার্কাস।

মরক্কোর বিপক্ষে ম্যাচটির পর সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন ‘ইনসোলিতো’। বাংলায় যার অর্থ দাঁড়ায় ‘অবিশ্বাস্য’। সঙ্গে বিস্ময়ের ইমোজিও জুড়ে দেন মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *