আ.লীগকে নিষিদ্ধ করা প্রসঙ্গে যা বললেন জামায়াত আমির

আ.লীগকে নিষিদ্ধ করা প্রসঙ্গে যা বললেন জামায়াত আমির

রাজনীতি স্লাইড

অক্টোবর ২৩, ২০২৪ ৬:০২ পূর্বাহ্ণ

সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে ছাত্রদের আন্দোলনের তোপের মুখে গত ৫ আগস্ট দেশ থেকে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফ্যাসিস্ট সরকারের পতনের পর থেকেই আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি উঠে।

ডেইলি স্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে প্রশ্ন করা হয়- নির্বাচনে আওয়ামী লীগকে নিষিদ্ধ করার কথা অনেকে বলছেন, আপনারা কী মনে করেন?

এমন প্রশ্নের জবাবে ডা. শফিকুর রহমান বলেন,  আওয়ামী লীগ নিজেই নির্বাচনে বিশ্বাস করে না। ২০১৪ সালে দেখেন, ১৫৪ আসনে নির্বাচনই হয়নি। কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়া পাশ। ২০১৮ সালের নির্বাচনেও একই অবস্থা। ২০২৪ সালে যাতে কোনোভাবেই নির্বাচন না হয়, তার সব প্লট তৈরি করা হলো। আওয়ামী লীগ নির্বাচন চেয়েছে কোথায়? চায়নি তো। বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে আওয়ামী লীগ আগে প্রমাণ করুক যে তারাও নির্বাচন চায় এবং জনগণের রায়ে বিশ্বাস করে।

বিএনপির সঙ্গে কী জামায়াতের টানাপড়েন চলছে, বিএনপি বলছে, জামায়াতের সঙ্গে আমাদের আর জোট নেই।

এ ব্যাপারে জামায়াত আমির বলেন, এটা সত্য। আমরাও বলছি, আমাদের এ রকম জোট নেই। টানাপড়েনও নেই। টানাপড়েন আমরা দেখতে পাই মিডিয়াতে। আমাদের প্রতি আন্তরিকতার কারণে মিডিয়া অনেক সুন্দর সুন্দর জিনিস বের করে আনে, যাতে আমরা (বিএনপি ও জামায়াত) সবসময় যুদ্ধের মধ্যে থাকি। আমরা কিন্তু কোনো যুদ্ধে নেই। মিডিয়া যুদ্ধে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *