ইসরাইলকে ‘আশ্চর্যজনক জবাব’ দেওয়ার হুঁশিয়ারি

ইসরাইলকে ‘আশ্চর্যজনক জবাব’ দেওয়ার হুঁশিয়ারি

আন্তর্জাতিক

আগস্ট ৩১, ২০২৪ ৭:০৬ পূর্বাহ্ণ

ইসলামি প্রতিরোধ গোষ্ঠীগুলো ইসরাইলকে উপযুক্ত জবাব দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা সময়ের প্রেক্ষিতে আশ্চর্যজনক হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইয়েমেনের হুথি আনসারুল্লাহ নেতা আব্দুল মালিক আল-হুথি।

তিনি বলেন, যুদ্ধবাজ ইসরাইল সব ধরনের আন্তর্জাতিক আইন ও বাধ্যবাধকতা লঙ্ঘন করছে এবং এর অপরাধী সরকার কোনো মৌলিক নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল নয়। তাই ইসরাইলের সঙ্গে আপোষ করা ‘অসম্ভব’।

বৃহস্পতিবার রাতে ইয়েমেনের টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে আল-হুথি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ইসরাইল এমন এক শত্রু , যার সঙ্গে কেউ শান্তি স্থাপন করতে পারে না। কারণ এটি সব ধরনের রেড লাইন এবং সকল নিয়মনীতি ও আইন একের পর এক লঙ্ঘন করে যায়।

গত বছরের ৭ অক্টোবর গাজা উপত্যকায় ইসরাইলি গণহত্যা শুরু হওয়ার পর থেকে লোহিত সাগরে ইসরাইলগামী জাহাজে হামলা চালিয়ে আসছে হুথি আনসারুল্লাহ। যতদিন গাজায় ইহুদিবাদী পাশবিকতা চলবে ততদিন এ হামলা বন্ধ করা হবে না বলে প্রত্যয় জানিয়েছে হুথিরা।

আব্দুল মালিক আল-হুথি বলেন, উত্তর গাজার বানি সালেহ মসজিদে ঢুকে ইসরাইলি সেনারা পবিত্র কুরআনের পৃষ্ঠা ছিঁড়ে তাতে আগুন ধরিয়ে দিয়েছে এবং সে দৃশ্য ভিডিও করে প্রচার করেছে। তিনি বলেন, এ ভয়ঙ্কর দৃশ্য দেখে যেসব মুসলমানদের টনক নড়েনি তাদের ঈমানে মারাত্মক ঘাটতি রয়েছে।

ইয়েমেনের হুথি নেতা বলেন, ইসরাইল যে পর্যায়ের পাশবিকতা ও নৃশংসতা চালাচ্ছে তা গোটা আন্তর্জাতিক সমাজের জন্য অবমাননাকর। তিনি জেরুজালেম আল-কুদস শহরে মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে অনুপ্রবেশ করে উগ্র ইহুদিবাদীদের অবমাননাকর আচরণের তীব্র নিন্দা জানান।

সূত্র: ইরনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *