কারফিউ নিয়ে নতুন তথ্য জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

কারফিউ নিয়ে নতুন তথ্য জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় স্লাইড

আগস্ট ৪, ২০২৪ ৭:৪৫ পূর্বাহ্ণ

দেশের আইনশৃঙ্খলা ঠিক রাখার স্বার্থে বিগত কিছুদিন ধরেই কারফিউ জারি করেছে সরকার। এবার এ প্রসঙ্গে নতুন তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ঢাকা জেলা ও মহানগর, গাজীপুর ও নরসিংদীতে কারফিউ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

শনিবার (৩ আগস্ট) রাতে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোববার (৪ আগস্ট) থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে বলে জানান তিনি।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াতে ইসলাম ও বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল। শুরু থেকেই তারা দেশকে অকার্যকর করতে চেয়েছিল। যে কারণে ছাত্রদের কাছে আহ্বান, তারা যাতে লেখাপড়ায় ফিরে যান। কারণ তাদের সব দাবি পূরণ করা হয়েছে। এরপরেও যদি তাদের কোনো দাবি থাকে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবসময় খোলা আছে।

মন্ত্রী বলেন, আমি স্পষ্ট করে বলে দিই, আমাদের শোকের মাস চলছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস। মাসটিকে শোকের মাস হিসেবে পালন করি। বঙ্গবন্ধু শাহাদতবরণ করার পর থেকে এটা চলছে।

এর আগে গত ৩০ জুলাই কারফিউ শিথিলের নতুন নির্দেশনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী। নির্দেশনা অনুযায়ী বুধবার (৩১ জুলাই) থেকে শনিবার (৩ আগস্ট) পর্যন্ত ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল থাকার কথা বলা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *