কোম্পানির ভুলে কর্মচারী পেলেন ৩৩০ গুণ বেশি স্যালারি, অতপর..

কোম্পানির ভুলে কর্মচারী পেলেন ৩৩০ গুণ বেশি স্যালারি, অতপর..

চিত্র-বিচিত্র স্পেশাল

জুলাই ২৬, ২০২৪ ৯:১৩ পূর্বাহ্ণ

পুরো মাস কাজ শেষে ব্যাংক অ্যাকাউন্টে জমা হয় এক মাসের স্যালারি। চাকরির ক্ষেত্রে এমন হওয়াটাই স্বাভাবিক। কিন্তু কোম্পানির ভুলে এক কর্মচারী মাস শেষে পেয়ে বসলেন ৩৩০ গুণ বেশি বেতন। অতপর কর্মচারী হয়েছেন উধাও!

এমনই এক অদ্ভুত ঘটনা ঘটেছে দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে। দেশটির একটি কোম্পানি ভালো করে চেক না করেই কর্মচারীকে দিয়ে বসেছে ৩৩০ গুণ বেশি বেতন।

জানা গেছে, ওই কর্মচারী প্রথমে বুঝতেই পারেননি কীভাবে এমনটা সম্ভব হয়েছে। ব্যাংক ব্যালেন্স চেক করার সময়ই তিনি ঘটনাটি জানতে পারেন। প্রকৃতপক্ষে, কোম্পানি তাকে প্রতি মাসে ৫ লাখ পেসোর বেতন দিত। কিন্তু এর পরিবর্তে তার অ্যাকাউন্টে ঢুকেছিল ১৬ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৮৫১ পেসো।

এদিকে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, অর্থ প্রদানে অনিয়মের কারণে এ ভুল হয়েছে বলে জানানো হয়। এই ভুলের কথা কর্মচারী জানতে পারলে তিনি তার সিনিয়রকে বিষয়টি জানান। কোম্পানিও নিজের ভুল বুঝে কর্মচারীকে পরের দিন ব্যাংকে গিয়ে অতিরিক্ত টাকা ফেরত দিতে বলে।

এ ঘটনায় কর্মচারী পরের দিন ব্যাংক যাওয়ার প্রতিশ্রুতি দিলেও তিনি নিখোঁজ হন। যোগাযোগ করতে না পেরে বাধ্য হয়েই ওই কর্মীকে দেওয়া অতিরিক্ত অর্থ ফেরত পেতে আইনি ব্যবস্থা নিয়েছে প্রতিষ্ঠানটি।

তবে এখনও পর্যন্ত চিলির পুলিশ তাকে খুঁজে পায়নি। এত টাকা নিয়ে ওই কর্মচারী কোথায় নিখোঁজ হলেন, তা নিয়ে রহস্যের জট এখনও খুলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *