গাজায় হাসপাতালে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৫

গাজায় হাসপাতালে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৫

আন্তর্জাতিক

আগস্ট ৫, ২০২৪ ৯:১৪ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকার একটি হাসপাতাল কম্পাউন্ডের ভেতর দখলদার ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন।

রোববার (৪ আগস্ট) চালানো এ হামলায় এ নিয়ে মোট ১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা।

কর্মকর্তারা জানান, আল-আকসা হাসপাতালের অভ্যন্তরে একটি তাঁবু লক্ষ্য করে হামলাটি চালায় ইসরায়েল। সেখানে হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিলেন। হামলায় তাঁবুটিতে আগুন ধরে যায়।

ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি তারা হাসপাতালে অবস্থারত জঙ্গিদের লক্ষ্য করে হামলাটি চালিয়েছে যারা সেখানে থেকে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করছিল।

বিবৃতিতে সেনাবাহিনী আরো জানিয়েছে গত ২৪ ঘণ্টায় পুরো উপত্যকাজুড়ে জঙ্গিদের সেলসহ মোট ৫০টি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে তারা।

হাসপাতাল কম্পাউন্ডটি দেইর আল-বালাহ এলাকায়, যেখানে উপত্যকার অন্যান্য এলাকা থেকে বাস্তুচ্যুত হওয়া কয়েক হাজার ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিল।

এছাড়া দেইর আল-বালাহর অন্য এলাকার একটি বাড়িতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। উত্তর গাজা শহরের জাবালিয়া ক্যাম্পের একটি বাড়িতে আটজন এবং একটি গাড়ির ভেতরে ইসরায়েলের আলাদা হামলায় তিনজন নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হয়। যুদ্ধের অবসান ঘটাতে হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে সম্মত হওয়ার জন্য ইসরায়েলের উপর আন্তর্জাতিক চাপ বাড়ার পরও সেখানে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল।

গত অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরায়েলের হামলায় ৩৯ হাজার ৫শ ৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

সূত্র: রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *