জ্বালানি তেলের দাম কমালো পাকিস্তান

জ্বালানি তেলের দাম কমালো পাকিস্তান

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৯:০৫ পূর্বাহ্ণ

জ্বালানি তেলের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের কেন্দ্রীয় সরকার। এই নিয়ে গত দুই মাসে চারবার জ্বালানি তেলের মূল্য কমল দেশটিতে।

গত রোববার এমন তথ্য নিশ্চিত করা হয়েছে দেশটির অর্থ মন্ত্রণালয় থেকে। খবর জিও টিভির।

বিবৃতির তথ্য অনুযায়ী, পেট্রোলের নতুন দাম লিটারপ্রতি ২৫৯ দশমিক ১০ রুপি থেকে ২৪৯ দশমিক ১০ রুপি এবং হাই স্পিড ডিজেল লিটারপ্রতি ২৬২ দশমিক ৭৫ রুপি থেকে ২৫৯ দশমিক ৬৯ রুপি করা হয়েছে। অর্থাৎ এই দুই তেলের দাম প্রতি লিটারে কমেছে যথাক্রমে ১০ এবং ১৩ দশমিক ০৬ রুপি।

এছাড়া কেরোসিনের দাম লিটারপ্রতি ১৬৯ দশমিক ৬২ রুপি থেকে ১৫৮ দশমিক ৪৭ রুপি এবং লাইট ডিজেলের দাম লিটারপ্রতি ১৫৪ দশমিক ০৫ রুপি থেকে ১৪১ দশমিক ৯৩ রুপি করা হয়েছে। অর্থাৎ এই দুই তেলের দাম প্রতি লিটারে কমেছে যথাক্রমে ১১ দশমিক ১৫ এবং ১২ দশমিক ১২ রুপি।

সরকারের অর্থ মন্ত্রণালয় বিভাগ জানিয়েছে, আন্তর্জাতিক বাজার পরিস্থিতি পর্যালোচনা করে তেল এবং গ্যাস নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (ওগরা) ৪ ধরনের জ্বালানি তেলের মূল্যহ্রাসের সিদ্ধান্ত নিয়েছে। আজ রোববার মধ্যরাতের পর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

তারা জানিয়েছে, আগামী ১৫ দিন এই মূল্য দেশজুড়ে বলবৎ থাকবে। ১৫ দিন পর আন্তর্জাতিক বাজার পরিস্থিতি পর্যালোচনা করে নতুন দাম নির্ধারণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *