ড. ইউনূসকে নিয়ে যা লিখলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

ড. ইউনূসকে নিয়ে যা লিখলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

জাতীয় স্লাইড

আগস্ট ১০, ২০২৪ ৮:৫৭ পূর্বাহ্ণ

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করায় অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়র প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

শুক্রবার (৯ আগস্ট) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তার এক্স হ্যান্ডেলে করা এক পোস্টে ড. ইউনূসকে এই অভিনন্দন জানান আনোয়ার ইব্রাহিম।

অভিনন্দন বার্তায় আনোয়ার ইব্রাহিম লিখেছেন, নোবেল বিজয়ী ডক্টর মুহাম্মদ ইউনূসকে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়ায় আমি তাকে আন্তরিক অভিনন্দন জানাই। তার বিশাল অভিজ্ঞতা প্রজ্ঞা ও সততার সঙ্গে জাতিকে পরিচালিত করার প্রতিশ্রুতি দেয়।

তিনি লেখেন, বাংলাদেশে যখন একটি নতুন প্রভাত উদিত হয়, তার যৌবনের প্রাণশক্তি এবং দৃষ্টি দ্বারা চালিত একটি নবায়ন নিয়ে আসে, তখন আমি মহান বাঙালি চিত্রশিল্পী-কবি-দার্শনিক রবীন্দ্রনাথ ঠাকুরের অমর বাণী স্মরণ করিয়ে দিচ্ছি: যেখানে মন তোমার দ্বারা এগিয়ে যায়। নিরন্তর প্রসারিত চিন্তা এবং কর্মের মধ্যে; সেই স্বাধীনতার স্বর্গে, আমার পিতা, আমার দেশ জাগ্রত হোক।

তিনি আরও লেখেন, ইতিহাসের এই গুরুত্বপূর্ণ মুহুর্তে, আমি বাংলাদেশের জনগণের প্রতিটি সাফল্য এবং উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৯টার পর অন্তর্বর্তীকালীন সরকারে প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *