দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের বাড়িতে আবর্জনা-ভর্তি বেলুন

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের বাড়িতে আবর্জনা-ভর্তি বেলুন

আন্তর্জাতিক

জুলাই ২৬, ২০২৪ ৯:২৮ পূর্বাহ্ণ

উত্তর কোরিয়ার আবর্জনাভর্তি বেলুন এবার পড়েছে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় এলাকায়। স্থানীয় সময় বুধবার সকালে বেলুনটি পতিত হয়। সিউলের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, কিছুদিন ধরেই দক্ষিণ কোরিয়ায় আবর্জনা-ভর্তি বেলুন পাঠাচ্ছে উত্তর কোরিয়া। বুধবারও এরকম কিছু বেলুন দক্ষিণ কোরিয়ায় গিয়ে পড়ে। তবে এই প্রথম তা প্রেসিডেন্টের বাসভবন চত্বরে গিয়ে পড়েছে।

দক্ষিণ কোরিয়ার রাজধানীর ইয়ংসান এলাকায় প্রেসিডেন্টের বাসভবন কমপ্লেক্স। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের প্রাসাদের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা জানিয়েছেন, এই বেলুন আসার পরেই রাসায়নিক, বায়োলজিক্যাল, ও রেডিওলজিক্যাল ওয়ারফেয়ার রেসপন্স টিমের সদস্যরা গিয়ে আবর্জনা সরিয়ে দেন। তদন্ত ও পরীক্ষার পর দেখা যায়, বেলুনের মধ্যে কোনো বিপজ্জনক জিনিস ছিল না।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা এটা জানাননি, বেলুন যখন গিয়ে পড়ে, তখন প্রেসিডেন্ট বাসভবনে ছিলেন কি না। এর আগের প্রেসিডেন্টরা তাদের সরকারি কাজের জন্য অন্য অফিস ব্যবহার করতেন। কিন্তু বর্তমান প্রেসিডেন্ট এই বাসভবন চত্বর থেকেই তার অফিসের কাজ-কর্ম করেন।

সম্প্রতি উত্তর কোরিয়ার বিরুদ্ধে তাদের প্রচার আরও তীব্র করেছে দক্ষিণ কোরিয়া। তারপরেই আবার আবর্জনা-ভর্তি বেলুন পাঠাল উত্তর কোরিয়া।

সূত্র: সিএনএন, ডয়েচে ভেলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *