দেবের নায়িকা তাসনিয়া ফারিণ

দেবের নায়িকা তাসনিয়া ফারিণ

বিনোদন স্পেশাল

আগস্ট ৪, ২০২৪ ৮:০৬ পূর্বাহ্ণ

দেব-অভিজিৎ সেন এবং অতনু রায়চৌধুরীর হিটের হ্যাট্রিক হয়েছে। এ বার চতুর্থ ছবি তৈরির পথে তারা। ‘টনিক, ‘প্রজাপতি’, ‘প্রধান’-এর পর তাদের আগামী ছবি ‘প্রতীক্ষা’। বাংলা ছবির সফলতম ত্রয়ীর এই ছবিতে বাংলাদেশের অভিনেত্রী তাসনিয়া ফারিন দেবের বিপরীতে থাকছেন।

‘প্রতীক্ষা’ পারিবারিক ছবি। ‘প্রজাপতি’র পর এখানেও মিঠুন চক্রবর্তী এবং দেব একসঙ্গে কাজ করবেন। বাবা-ছেলের ভূমিকায় দেখা যাবে তাদের।

ওটিটি প্ল্যাটফর্মের সুবাদে পশ্চিমবঙ্গের বাঙালিরাও তাসনিয়ার অভিনয়ের সঙ্গে পরিচিত। ‘কারাগার’ এবং ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ ওয়েব সিরিজে তার অভিনয় বিশেষ প্রশংসিত হয়েছিল। অতনু ঘোষের ছবি ‘আরও এক পৃথিবী’তেও অভিনয় করেছিলেন তাসনিয়া।

পরিচালক অভিজিতের কথায়, ‘তাসনিয়াকে অতনু রায় চৌধুরীই নির্বাচন করেছেন। আমারো খুব ভাল লাগে তার অভিনয়। দেবের সঙ্গে জুটি হিসেবে আমরা নতুন কাউকে চাইছিলাম।’

‘প্রজাপতি’তে মিঠুন এবং দেবকে বাবা-ছেলে হিসেবেই দেখা গিয়েছিল। একই বিষয়ের পুনরাবৃত্তি হতে চলেছে কি? প্রযোজক অতনু আশ্বস্ত করে বললেন, ‘মিল ওই একটা জায়গাতেই। প্রেক্ষাপট, পরিস্থিতি সবটাই আলাদা।’

ছবির কাহিনি খোলসা করতে চাইলেন না নির্মাতারা। ছবির নামের মধ্যেই কাহিনির নির্যাস লুকিয়ে এটুকুই বোঝা গেল। একটা সময়ে শোনা গিয়েছিল, এই ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেব থাকবেন। সেই মতো প্রসেনজিতের সঙ্গে কথাবার্তাও এগিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত মিঠুন ও দেবের পরীক্ষিত ম্যাজিকেই আস্থা রেখেছেন নির্মাতারা।

পরিচালক জানালেন, ছবির গল্প চূড়ান্ত। এখনো চিত্রনাট্য নিয়ে কাজ করছেন তারা। ‘প্রতীক্ষা’র চিত্রনাট্য লিখছেন শুভদীপ দাস। অতনুর প্রযোজনার বাইরে অন্যত্র কাজ করতে এখনো দেখা যায়নি অভিজিৎকে।

‘প্রতীক্ষা’র শুটিং শুরু হবে নভেম্বর মাসে। ছবির সিংহভাগ শুটিং হবে লন্ডনে। কলকাতাতেও কিছু অংশের শুট হবে। বেঙ্গল টকিজের ছবি সাধারণত শীতের ছুটিতে মুক্তি পায়। তবে এ বার তা হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *