ফিলিস্তিনিদের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করে যা বললেন ইরানি প্রেসিডেন্ট

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করে যা বললেন ইরানি প্রেসিডেন্ট

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ৬, ২০২৪ ৯:৪৭ পূর্বাহ্ণ

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান তার প্রশাসনের পক্ষ থেকে ফিলিস্তিনি জনগণ ও বিশ্বব্যাপী নির্যাতিতদের প্রতি অবিচল সমর্থনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

মঙ্গলবার দেশটির উত্তরের সেমনাম প্রদেশের ডামগান শহরে অনুষ্ঠিত ‘মুজাহিদিন ইন এক্সাইল’ এর ৯ম আন্তর্জাতিক সম্মেলনে তিনি এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রেস টিভি সূত্রে জানা গেছে, প্রেসিডেন্ট পেজেশকিয়ান তার বক্তব্যে ইরানের দীর্ঘকালের মানবাধিকার ও ন্যায়বিচারের পক্ষে অবস্থানের ওপর জোর দিয়েছেন।

ইরানি প্রেসিডেন্ট বলেন, ‘প্রায় অর্ধ-শতাব্দী ধরে ইসলামিক প্রজাতন্ত্র ইরানের ঐতিহ্য হচ্ছে বিশ্বব্যাপী ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং মানবাধিকার রক্ষার পক্ষে অবস্থান নেওয়া। যা ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ এবং বিশ্বের নির্যাতিত জাতিগুলোর সংগ্রামকে সম্পূর্ণভাবে সমর্থন করে’।

ফিলিস্তিনিদের প্রতি দৃঢ় সমর্থনের প্রতিশ্রুতি দিয়ে পেজেশকিয়ান বলেন, তার মেয়াদের শুরু থেকেই তিনি ফিলিস্তিনি জনগণ ও বিশ্বের নির্যাতিতদের প্রতি তার অবিচল সমর্থন ঘোষণা করেছেন। পূর্ববর্তী সরকারের মতোই ইরানের ১৪তম সরকারও ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের প্রতি তাদের অটল সমর্থন অব্যাহত রাখবে।

মাসুদ পেজেশকিয়ান বলেন, ‘আমি বিশ্বাস করি যে, ন্যায়বিচার ও স্বাধীনতাকামীদের প্রতি সমর্থন জানানো। সেই সঙ্গে যে কোনো পরিস্থিতিতে নির্যাতিতদের পাশে থাকা আমাদের সবসময় কর্তব্য বলে বিবেচনা করা উচিত। কারণ বুদ্ধিজীবী ও সচেতন বিবেকের ন্যায়বিচার প্রতিষ্ঠার চেষ্টা একটি উজ্জ্বল ভবিষ্যত বাস্তবায়নের জন্য ভালো ভিত্তি তৈরি করতে পারে’। ‍

সূত্র: তাসনিম নিউজ এজেন্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *