বলিউড তারকাদের আড়ালের জগত, নেপথ্য কারিগরদের তথ্য ফাঁস!

বলিউড তারকাদের আড়ালের জগত, নেপথ্য কারিগরদের তথ্য ফাঁস!

বিনোদন স্পেশাল

সেপ্টেম্বর ২২, ২০২৪ ৮:১২ পূর্বাহ্ণ

বলিউড তারকাদের বডিগার্ডদের বেতন প্রকাশের পর, এবার তাদের আড়ালের জগত তথা নেপথ্য কারিগর বা ম্যানেজারদের আয়ের বিশদ তথ্য প্রকাশ্যে এসেছে। এ ম্যানেজাররাই মূলত তারকাদের ক্যারিয়ার পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং এর মাধ্যমে তারা উল্লেখযোগ্য পরিমাণে অর্থও উপার্জন করে থাকেন।

বলিউড তারকাদের কারও সঙ্গে যোগাযোগ করতে চাইলে, প্রথমে তাদের ম্যানেজারদের সঙ্গেই যোগাযোগ করতে হয়। কারণ তারকারা এ ম্যানেজারদের মাধ্যমেই নিজেদের নিয়ন্ত্রণ বজায় রাখেন।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, কিছু ক্ষেত্রে এই ম্যানেজাররা তাদের পরিচালিত তারকাদের থেকেও বেশি আয় করেন।

বলিউড কিং শাহরুখ খানের বিশ্বস্ত ম্যানেজার পূজা দাদলানি থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়ার আন্তর্জাতিক কৌশলবিদ অঞ্জুলা আচারিয়া পর্যন্ত- এই প্রভাবশালী ব্যক্তিত্বদের মোট সম্পদ আপনি জানতে পারলে রীতিমত চমকে উঠেবন!

তাহলে চলুন, তাদের আয় এবং এ লাভজনক ভূমিকার পেছনের কারণগুলো দেখে নেওয়া যাক।

শাহরুখ খানের ম্যানেজার: পূজা দাদলানি

পূজা দাদলানি ২০১২ সাল থেকে শাহরুখ খানের পেশাগত বিষয়গুলো পরিচালনা বা দেখভাল করে আসছেন। তার সুপরিকল্পিত ব্যবস্থাপনা এবং কৌশলগত দৃষ্টিভঙ্গির জন্য তিনি কিং খানের বিশ্বব্যাপী সুপারস্টার স্ট্যাটাস বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন।

বার্ষিক আয়: ৮,৫০,০০০ থেকে ১.১ মিলিয়ন ডলার।

মোট সম্পদ: ৫.৪ মিলিয়ন থেকে ৬ মিলিয়ন ডলার।

প্রভাব: শাহরুখ খানের মতো বিশ্বখ্যাত তারকার ক্যারিয়ার পরিচালনায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করছেন।

প্রিয়াঙ্কা চোপড়ার ম্যানেজার: অঞ্জুলা আচারিয়া

অঞ্জুলা আচারিয়া একজন অ্যাঞ্জেল ইনভেস্টর এবং ম্যানেজার। যিনি বলিউডের বাইরেও প্রিয়াঙ্কা চোপড়ার বিশ্বব্যাপী ক্যারিয়ার বিস্তারে বড় ভূমিকা রেখেছেন।

বার্ষিক আয়: ৭২৫,০০০ ডলার।

প্রভাব: অঞ্জুলা আচারিয়া প্রিয়াঙ্কা চোপড়ার হলিউড এবং আন্তর্জাতিক সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

কারিনা কাপুরের ম্যানেজার: পুনম দামানিয়া

পুনম দামানিয়া এক দশকেরও বেশি সময় ধরে কারিনা কাপুর খানের ক্যারিয়ার পরিচালনা করছেন। তার দক্ষতা এবং সময়োপযোগী পরিকল্পনা কারিনার পেশাগত দায়িত্ব এবং জনসাধারণের সামনে তার ভাবমূর্তি পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

বার্ষিক আয়: ৩৬৫,০০০ ডলার।

প্রভাব: কারিনা কাপুর খানের দীর্ঘকালীন পেশাগত সাফল্যের পেছনে পুনমের ভূমিকা অনেকটাই।

রণবীর সিং-এর ম্যানেজার: সুসান রডরিগেস

সুসান রডরিগেস বলিউড তারকা রণবীর সিংয়ের ক্যারিয়ার পরিচালনা করতেন, যখন তিনি ইয়াশ রাজ ফিল্মসের সঙ্গে যুক্ত ছিলেন। রডরিগেস রণবীর সিংয়ের ক্যারিয়ার গঠনের গুরুত্বপূর্ণ সময়েই তার পাশে ছিলেন।

বার্ষিক আয়: ২৪০,০০০ ডলার।

প্রভাব: রণবীর সিংয়ের উজ্জ্বল ক্যারিয়ারের একটি গুরুত্বপূর্ণ সময়ে সুসান তার ম্যানেজার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

সলমান খানের ম্যানেজার: জর্দি প্যাটেল

জর্দি প্যাটেল এক দশকেরও বেশি সময় ধরে বলিউড সুপারস্টার সলমান খানের ম্যানেজার হিসেবে কাজ করছেন। তিনি একজন উদ্যোক্তা এবং প্রযোজকও বটে।

প্রভাব: জর্দি প্যাটেল একজন সফল উদ্যোক্তা ও প্রযোজক হওয়ার পাশাপাশি সলমান খানের ক্যারিয়ার পরিচালনায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন।

মোট সম্পদ: ৫.৪ মিলিয়ন ডলার।

এসব সেলিব্রিটি ম্যানেজাররা বলিউড তারকাদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। তাদের দক্ষতা এবং পরিশ্রমের ফলে তারা নিজেদের জন্য উল্লেখযোগ্য আর্থিক সাফল্য অর্জন করেন।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *