বাংলাদেশ-পাকিস্তান টেস্টের ভেন্যু পরিবর্তন

বাংলাদেশ-পাকিস্তান টেস্টের ভেন্যু পরিবর্তন

খেলা

আগস্ট ১৯, ২০২৪ ৮:৩৮ পূর্বাহ্ণ

দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে পাকিস্তান সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

কিন্তু হঠাৎ বদলে গেছে এই ম্যাচের ভেন্যু। নতুন সিদ্ধান্ত অনুসারে করাচির পরিবর্তে প্রথম টেস্টের ভেন্যু রাওয়াপিন্ডিতেই হবে দুটি টেস্ট।

পাকিস্তানের গণমাধ্যম সূত্র বলছে, এক সভায় তাৎক্ষণিকভাবে ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেন ভেন্যু পরিবর্তন করা হলো, তার কারণও জানা গেছে।

২০২৫ সালে চ্যাম্পিয়ন ট্রফি আয়োজন করবে পাকিস্তান। এই টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ করাচিতে হওয়ার কথা রয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে জরুরি কিছু সংস্কার কাজ করার জন্য ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিসিবি থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমাদের নির্মাণ বিশেষজ্ঞদের দ্বারা ভেন্যু প্রস্তুতির জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। তারা পরামর্শ দিয়েছিল, খেলার সময়ও নির্মাণ কাজ চলতে পারে; কিন্তু শব্দদূষণ ক্রিকেটারদের বিরক্ত করবে। এছাড়া নির্মাণ কাজের ধূলিকণা খেলোয়াড়, কর্মকর্তা, সম্প্রচারক এবং মিডিয়ার স্বাস্থ্যের ওপরও প্রভাব ফেলতে পারে।

বিবৃতিতে আরও বলা হয়, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কিনা, তা নিশ্চিত করার জন্য নির্মাণ অবশ্যই নিরবচ্ছিন্নভাবে চলতে হবে। পিসিবি সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ এবং অপারেশনাল ও লজিস্টিক বিষয়গুলো পর্যালোচনা করার পর উভয় টেস্টই রাওয়ালপিন্ডিতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *