বিশ্বকাপের আগে সুখবর পেলেন যেসব তারকা

বিশ্বকাপের আগে সুখবর পেলেন যেসব তারকা

খেলা

মে ২৯, ২০২৪ ৫:৪৭ অপরাহ্ণ

রোববার শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টের এবারের আসরে রেকর্ড সর্বোচ্চ ২০টি দল অংশ নেবে।

সম্প্রতি শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের আগে এই দুই সিরিজের প্রভাব পড়েছে আইসিসির হালনাগাদকৃত সর্বশেষ র‌্যাংকিংয়ে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৮৪ রানের ইনিংস খেলে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে একধাপ এগিয়ে সাতে আছেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। ২১ রানের ইনিংস খেলে জনি বেয়ারেস্টো এগিয়েছেন ৮ ধাপ। তার অবস্থান ৩৬তম।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তান হারলেও ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলেছেন ফখর জামান। তাতে ৬ ধাপ এগিয়ে ৫১ নম্বরে উঠে এসেছেন পাকিস্তানের এই টপঅর্ডার ব্যাটসম্যান। ৩ উইকেট নিয়ে ৩ ধাপ এগিয়ে ১১তম পজিশনে আছেন পেসার শাহিন শাহ আফ্রিদি। ১৯ রানে ২ উইকেট নিয়ে ১৪ ধাপ এগিয়েছেন ইমাদ ওয়াসিম।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ ১৫৯ রান করে ৫ ধাপ এগিয়ে ৮ নম্বরে আছেন ব্র্যান্ডন কিং। জনসন চার্লস এগিয়েছেন ১৭ ধাপ। কাইল মায়ার্স এগিয়েছেন ১২ ধাপ।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে থেকেই বিশ্বকাপ শুরু করবেন ভারতীয় তারকা ক্রিকেটার সূর্যকুমার যাদব। বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে আছেন ইংল্যান্ডের আদিল রশিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *