রাজধানীতে বিজিবির টহল জোরদার

রাজধানীতে বিজিবির টহল জোরদার

দেশজুড়ে স্লাইড

আগস্ট ৩, ২০২৪ ৮:১৩ পূর্বাহ্ণ

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল করেছে আন্দোলনকারীরা। একই সঙ্গে রাজধানীর শাহবাগ, সায়েন্সল্যাব মোড় কিছু সময় অবরোধ করে রাখে তারা। এছাড়া কেন্দ্রীয় শহিদ মিনারে শিক্ষক ও নাগরিক সমাজের ডাকা ‘দ্রোহযাত্রায়’ মানুষের ভিড় দেখা যায়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ও নিরাপত্তা নিশ্চিতে রাজধানীতে টহল জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সূত্রে জানা গেছে, রাজধানীর সচিবালয়, আগারগাঁও, ডিপ্লোম্যাটিক জোন, শাহবাগ জাতীয় জাদুঘর, কাকরাইল মোড়, নাইটিঙ্গেল মোড়, উত্তরা, মতিঝিল শাপলা চত্বর, সায়েন্সল্যাব, নীলক্ষেত, মোহাম্মদপুর-বসিলা এলাকায় টহল জোরদার করেছে বিজিবি।

পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সতর্ক অবস্থায় মোতায়েন ও টহলে থাকবে বিজিবি।

শুক্রবার জুমার নামায শেষে রাজধানীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে শহিদ মিনারে জমায়েত হয় আন্দোলনকারী। এদিকে রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে অবস্থান নিতে দেখা যায়। দীর্ঘ সাড়ে তিন ঘণ্টারও বেশি সময় পর সায়েন্সল্যাব মোড় অবরোধ শেষে ফের শাহবাগ অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। ফলে বন্ধ হয়ে গেছে উভয় পাশের যান চলাচল। এ সময় জাদুঘরের সামনে ছাত্রলীগের ব্যানার ছিঁড়ে ফেলতেও দেখা যায় আন্দোলনকারীদের একটি অংশের।

এর আগে বৃহস্পতিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি ঘোষণা করে। এতে বলা হয়, আজ সারাদেশের মসজিদে জুমার নামাজ শেষে দোয়া-কবর জিয়ারত, মন্দির, গির্জাসহ সব প্রার্থনালয়ে প্রার্থনা ও জুমার নামাজ শেষে ছাত্র-জনতার গণমিছিল অনুষ্ঠিত হবে। দেশের সব স্তরের নাগরিকদের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়ার আহ্বান জানানো হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *