শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ

শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ

রাজনীতি স্লাইড

আগস্ট ৩, ২০২৪ ৮:২১ পূর্বাহ্ণ

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আওয়ামী লীগের পূর্বঘোষিত শোক মিছিল কর্মসূচি স্থগিত করা হয়েছে।

শুক্রবার রাতে দলটির উপ-দফতর সম্পাদক সায়েম খান জানিয়েছেন, ‌‌দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে শনিবার আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শোক মিছিল হবে না।

এদিকে, দলটির সধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে আন্দোলনের নামে জামায়াত-শিবিরের পরিকল্পিত সন্ত্রাস ও সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। রাতে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয়।

ওবায়দুল কাদের বলেন, আজ দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের সশস্ত্র সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে যে সন্ত্রাস ও সহিংসতা করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জামায়াত-শিবিরের সশস্ত্র সন্ত্রাসীরা হবিগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা, জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আবু জাহিরের বাসভবনে হামলা চালিয়েছে।

তিনি বলেন, এরা খুলনায় পুলিশ বাহিনীর সদস্যদের ওপর হামলা করে পুলিশের একজন সদস্যকে নির্মমভাবে হত্যা করেছে। এছাড়াও জামায়াত-শিবিরের প্রশিক্ষিত ক্যাডাররা অরাজক পরিস্থিতি সৃষ্টির জন্য দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়েছে। এদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনতে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাই।

বিবৃতিতে দেশবিরোধী এই অপশক্তির তৎপরতা রোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানান ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *