‘সমালোচনা করলেই ওই দল সেই দলের লোক, এসব বন্ধ করতে হবে’

‘সমালোচনা করলেই ওই দল সেই দলের লোক, এসব বন্ধ করতে হবে’

বিনোদন স্পেশাল

আগস্ট ২০, ২০২৪ ১০:০৬ পূর্বাহ্ণ

হালের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন মুমতাহিনা চৌধুরী টয়া। অভিনয়গুণে অনেক আগেই দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। পর্দার বাইরে সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। গত জুলাইতে শুরু হওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বেশ সক্রিয় দেখা গেছে তাকে। সোশ্যালে কিংবা রাজপথে- সাধারণ শিক্ষার্থীদের পক্ষে কথা বলেছেন এ অভিনেত্রী।

আন্দোলনের প্রথম থেকে ছাত্রদের ওপর আওয়ামী লীগ এবং দলটির সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হামলা চালানো নিয়ে কথা বলেছেন টয়া। তবে আন্দোলনের এক পর্যায়ে শিক্ষার্থী ও সাধারণ মানুষের রোষানলে পড়ে ক্ষমতা থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা।

এরপর দেশের শোবিজ ও সংগীত ইন্ডাস্ট্রির বিভিন্ন তারকা আওয়ামী লীগ সরকারের শাসনামলের বিভিন্ন অন্যায় ও অনিয়ম নিয়ে কথা বলতে থাকেন। একইসঙ্গে দেশ পরিচালনার জন্য দায়িত্ব বুঝে নেয়া অন্তর্বর্তী সরকারের কাছে বিভিন্ন ধরনের আশা ব্যক্ত করেন তারা। এবার অভিনেত্রী টয়া জানালেন, বাকস্বাধীনতার প্রয়োগ করা যাচ্ছে না।

গত ১৬ আগস্ট সকাল ৯টায় ফেসবুকে এক পোস্টে অভিনেত্রী টয়া লেখেন, ‘বাক স্বাধীনতার জন্য লড়াই হলো কিন্তু প্রয়োগ করা এখনও যাচ্ছে না। আমি ভাই অনলাইনে শো অফ করে আন্দোলন করি নাই। রাস্তায় অনেক আগে থেকেই ছিলাম। আমি অত বড় কেউ না, তাই অত বেশি কভারেজ পাই নাই। যেটা অন্যায় সেটাকে অন্যায় বলেছি এবং বলছি।’

তিনি আরো লিখেছেন, ‘একটা কথা, গত ৫ আগস্টের আগে বলেছি এখনও বলছি, “সমালোচনা করলেই সে ওই দলের লোক বা সেই দলের লোক, দালাল, চামচা- এসব বলা বন্ধ করতে হবে।” গত ১৬ বছর বলি নাই, এটা আমাদের বড় ভুল। আজ থেকে এ ভুল শুধরাতে চাই। গঠনমূলক আলোচনা ও সমালোচনা শিখতে এবং করতে চাই।’

এদিকে তার এই পোস্ট নজর কেড়েছে নেটিজেনদের। তারা অভিনেত্রীর সঙ্গে একাত্মতা পোষণ করে আলোচনা ও সমালোচনা সংক্রান্ত বিভিন্ন ধরনের মন্তব্য করছেন সেই পোস্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *