৪২ ঘণ্টার পথ সাড়ে ৩ বছরে পাড়ি! ভারতীয় ট্রেনের অবাক করা নজির!

৪২ ঘণ্টার পথ সাড়ে ৩ বছরে পাড়ি! ভারতীয় ট্রেনের অবাক করা নজির!

চিত্র-বিচিত্র স্পেশাল

অক্টোবর ২৭, ২০২৪ ৬:৪৯ পূর্বাহ্ণ

ভারতীয়দের গণ পরিবহণের সবচেয়ে বড় মাধ্যম হল দেশটির রেলসেবা। প্রতিদিন কোটি কোটি মানুষের যাতায়াতের একমাত্র ভরসা ট্রেন। তবে ভারতীয় রেলের এমন অনেক ঘটনা রয়েছে যা জানলে অবাক হবেন। তেমন একটি হল কোনো ট্রেনের সাড়ে তিন বছর লেট গন্তব্যে পৌঁছানো।

শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। ভারতীয় রেলের ইতিহাসে ঘটেছে এমনও ঘটনা। নির্দিষ্ট স্টেশন থেকে বেড়িয়ে ৪২ ঘণ্টার পথ পাড়ি দিতে সময় লেগেছিল প্রায় সাড়ে তিন বছর। চলুন জানা যাক সেই ঘটনা।

২০১৪ সালে ১৪ লক্ষ টাকার সার নিয়ে এই মালবাহী ট্রেনটি বিশাখাপত্তনম থেকে যাত্রা করে। গন্তব্য ছিল উত্তরপ্রদেশের বাস্তি। মোট যাত্রাপথ ছিল ৪২ ঘণ্টার। কিন্তু অজানা কোনো কারণে ট্রেনটি বাস্তি পৌঁছায়নি।

বাস্তি না পৌঁছার কারণে যিনি ট্রেনে সার পাঠিয়েছিলেন সেই ব্যবসায়ী রামচন্দ্র গুপ্তা বিষয়টি রেল কর্তৃপক্ষকে জানান। কিন্তু ট্রেনের দেখা মেলেনা। ভারতীয় রেল দপ্তরের কাছে অভিযোগ পত্রও জমা দেন তিনি। কিন্তু কোনো জবাব মেলেনি।

এভাবে বছর কাটতে থাকে ১ বছর, ২ বছর করে কেটে চলে আসে ২০১৮ সাল। ২০১৮ সালের জুলাই মাসে দেখা যায় সার নিয়ে মালগাড়িটি বাস্তি স্টেশনে হাজির হয়েছে। বিশাখাপত্তনম থেকে ২০১৪ সালের নভেম্বর মাসে যাত্রা করে মালবাহী ট্রেনটি উত্তরপ্রদেশের বাস্তি পৌঁছায় ২০১৮ সালের জুলাইতে।

এটাই ভারতীয় রেলের ইতিহাসে সবচেয়ে বেশি লেট হিসেবে চিহ্নিত। তবে কেন সাড়ে ৩ বছর লেট, কোথায় এতদিন আটকে ছিল ট্রেনটি, কেনই বা ছিল, তার কোনো সদুত্তর রেল কর্তৃপক্ষ দেয়নি। ট্রেন পৌঁছালেও সমস্ত সার নষ্ট হয়ে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *