ইসরাইলি হামলায় আরও ৪৮ ফিলিস্তিনি নিহত

ইসরাইলি হামলায় আরও ৪৮ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক

আগস্ট ১৯, ২০২৪ ৮:৪৯ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় গাজার বিভিন্ন এলাকায় ইসরাইলি বাহিনীর হামলায় আরও ৪৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আল জাজিরা জানায়, রোববার গাজার বিভিন্ন এলাকায় ইসরাইলি বিমান ও কামানের হামলায় অর্ধশতের কাছাকাছি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এ নিয়ে গত বছরের ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৪০ হাজার ৯৯ জনে পৌঁছেছে। এছাড়া আহত হয়েছেন ৯২ হাজার ৬০৯ জন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় ইসরাইলি বোমাবর্ষণে দেইর এল-বালাহে একই পরিবারের ৮ সদস্যসহ অন্তত ২৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

এছাড়া গাজার উত্তরে অবস্থিত জাবালিয়া ক্যাম্পের আল-হোজা স্ট্রিটের একটি অ্যাপার্টমেন্টে বোমা হামলায় ৪ জন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন।

ইসরাইলি সেনাবাহিনী গাজা উপত্যকার দক্ষিণে অবস্থিত খান ইউনিসের পূর্বে আবসান আল-কাবিরার একটি বাড়িকেও লক্ষ্যবস্তু করেছে। যাতে ৪ ফিলিস্তিনি নিহত এবং কমপক্ষে ৬ জন আহত হয়েছেন।

এদিকে গাজায় যুদ্ধবিরতি প্রসঙ্গে হামাসের সিনিয়র কর্মকর্তা ওসামা হামদান আল জাজিরাকে বলেছেন, ইসরাইলি যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুই যুদ্ধবিরতি এবং বন্দি বিনিময় চুক্তির প্রধান বাধা হিসেবে নিজেকে উপস্থাপন করছেন।

অন্যদিকে নেতানিয়াহুকে গাজায় যুদ্ধবিরতি চুক্তি মেনে নেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করেছে হাজার হাজার সরকারবিরোধী বিক্ষোভকারী। এদিন তেলআবিব এবং অন্যান্য শহরের রাস্তায় বিক্ষোভ করতে দেখা যায় তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *