বিতর্কের মাঝেই ইংল্যান্ডে খেলতে নামছেন সাকিব

বিতর্কের মাঝেই ইংল্যান্ডে খেলতে নামছেন সাকিব

খেলা

সেপ্টেম্বর ৯, ২০২৪ ১০:১৪ পূর্বাহ্ণ

পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে গত বুধবার দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। হত্যা মামলার আসামী হয়েও সিরিজের দ্বিতীয় টেস্টেও খেলেছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। এরই মধ্যে আরো কিছু মামলা হয়েছে তার বিরুদ্ধে। সে কারণে দেশে ফেরেননি দলের সঙ্গে।

কাউন্টি খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছেন সাকিব। যদিও হত্যা মামলার আসামি হিসেবে তার কাউন্টি খেলা নিয়ে সম্প্রতি একটি বিতর্ক সৃষ্টি হয়েছে। সেই বিতর্কের মাঝেই কাল মাঠে নামার অপেক্ষায় আছেন এ অলরাউন্ডার।

কাউন্টিতে কাল সাকিবের প্রতিপক্ষ সমারসেট। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়, চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত।

সাকিবদের প্রতিপক্ষে সমরসেট এখন পর্যন্ত ১১ ম্যাচে খেলে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে, যেখানে একই সংখ্যক ম্যাচ থেকে ১৯৩ পয়েন্ট নিয়ে সারের অবস্থান শীর্ষস্থানে। ১১ ম্যাচ খেলা সারের জয় ৭টিতে। আগের ম্যাচে নটিংহ্যাম্পশায়ারের সঙ্গে ম্যাচ ড্র করে সারে এবার সাকিবকে নিয়ে চোখ রাখছে জয়ে।

কাউন্টিতে সারে দলে সাকিব সতীর্থ হিসেবে পাচ্ছেন ইংল্যান্ডের দুই তারকা ওপেনার ররি বার্নস ও ডম সিবলিকে। দলটির নেতৃত্ব অবশ্য ররি বার্নসের কাঁধে। বিপরীতে সমারসেটের স্কোয়াডে টম অ্যাবেল, টম ব্যান্টন, ক্রেইগ ওভারটন, জশ ডেভি, জ্যাক বল, জ্যাক লিচ এবং আর্চি ভনের মতো ক্রিকেটাররা আছেন।

সেপ্টেম্বরের মাঝামাঝিতে সাকিব ভারত সফরে যাবেন জাতীয় দলের অ্যাসাইনমেন্টে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এর আগে ১৫ সেপ্টেম্বর ভারতে পৌঁছাবে নাজমুল হোসেন শান্তর দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *