কর্মীদের কাজে মনোযোগী করতে ডেটিংয়ে পাঠাবে অফিস

কর্মীদের কাজে মনোযোগী করতে ডেটিংয়ে পাঠাবে অফিস

চিত্র-বিচিত্র স্পেশাল

সেপ্টেম্বর ১০, ২০২৪ ৭:২০ পূর্বাহ্ণ

অফিসের কাজে কর্মচারীদের মনোযোগী করে তুলতে নতুন এক পদ্ধতি চালু করেছে থাইল্যান্ডের একটি সংস্থা। কর্মীরা যেন তাদের কাজে আরও বেশি মনোযোগী হয়ে উঠতে পারেন, সে জন্য একটি নয়া ভাবনা নিয়ে এসেছে ‘ওয়াইটলাইন গ্রুপ’। কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে— ডেটে যাওয়ার জন্য কর্মচারীর বেতনসহ ছুটি দেওয়া হবে।

কর্মচারীরা কতদিন এ ছুটি নিতে পারবেন, সেই বিষয়ে অবশ্য কোম্পানির পক্ষ থেকে কোনো বিজ্ঞপ্তি জারি করা হয়নি। তারা চাইলে একটি নির্দিষ্ট ডেটিংঅ্যাপের ‘গোল্ড ও প্ল্যাটিনাম’ সাবক্রিপশনের জন্য প্রয়োজনীয় অর্থও তার সংস্থার কাছে দাবি করতে পারেন।

শুনতে খানিকটা অবাক লাগলেও কর্মীরা যেন তাদের কাজে আরও বেশি মনোযোগী হয়ে উঠতে পারেন, সে জন্য থাইল্যান্ডের ‘ওয়াইটলাইন গ্রুপ’ এ নতুন পদ্ধতি নিয়ে এসেছে। কোম্পানির উদ্দেশ্য নাকি তাদের কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধি করতেই এমন সিদ্ধান্ত।

কোম্পানির এক নারী কর্মী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছিলেন যে, তার কাজের চাপ এতটাই বেড়ে গেছে যে, তার ডেটিংয়ে যাওয়ারও সময় হচ্ছে না। কর্মীরা যেন তাদের পছন্দের ব্যক্তির সঙ্গে ডেটিংয়ে যেতে পারেন, সে জন্য সংস্থাটি তাদের নিয়মে বদলে এনেছেন। কর্মচারীরা ইচ্ছে করলেই ডেটিংয়ের জন্য ছুটি নিতে পারেন। তবে সেই ছুটি পাওয়ার জন্য তাদের এক সপ্তাহ আগে থেকে আবেদন জানিয়ে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *