‘কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্ভাবনাকে অকার্যকর করাও নিরাপত্তার অংশ’

‘কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্ভাবনাকে অকার্যকর করাও নিরাপত্তার অংশ’

খেলা

অক্টোবর ২০, ২০২৪ ৬:০৬ পূর্বাহ্ণ

সাকিব আল হাসান এবং নিরাপত্তা সাগা এখনো চলছে। সাকিবকে কেন দেশে ফিরতে নিরুৎসাহিত করা হয়েছে, এ বিষয়ে ফের প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদকে।

শনিবার (১৯ অক্টোবর) চট্টগ্রামে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এ বিষয়ে এক প্রশ্নের জবাবে ক্রীড়া উপদেষ্টা বলেছেন, ‘নিরাপত্তা কিন্তু এটা না যে নিরাপদে দেশে এনে খেলানো, নিরাপত্তা এটাও যে দেশে আসলে যদি নিরাপত্তা বিঘ্ন ঘটার কোনো সম্ভাবনা থাকে সেটাকেও আগে থেকে অকার্যকর করা। উভয় দিক থেকেই নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবতে হবে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ দিয়ে অবসর নিতে চেয়েছিলেন সাকিব। তবে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত সাকিবের দেশের মাঠে খেলার বিরুদ্ধে বিক্ষোভ করেছেন সাধারণ ক্রিকেটপ্রেমীদের একাংশ। যার ফলে নিরাপত্তা শঙ্কার বিষয়টি সাকিবকে অবহিত করে তাকে বিসিবির পক্ষ থেকে তাকে দেশে আসতে নিরুৎসাহিত করা হয়।

এ প্রক্রিয়াটি ব্যাখ্যা করে আসিফ মাহমুদ যোগ করেন, ‘সাকিব আল হাসানের যে বিষয়টা আমি সেটা একটা বিবৃতির মাধ্যমে আমার পেইজ থেকে স্পষ্ট করেছি। উদ্ভুত পরিস্থিতিতে ক্রীড়াঙ্গনে যেন কোনো প্রকার অনাকাঙ্ক্ষিত পরিবেশ না ঘটে এবং খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যেই বিসিবিকে এই পরামর্শ দিয়েছি আপাতত দেশে না আসার পরামর্শ আমি বিসিবিকে দিয়েছি এবং বিসিবি সেই অনুযায়ী কথা বলেছে।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দলে সাকিবকে রেখেছিল বিসিবি। তবে সাকিব দেশে না ফেরায় তাকে বাদ দিয়ে হাসান মুরাদকে দলভুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *