শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি

শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি

জাতীয় স্লাইড

অক্টোবর ২১, ২০২৪ ৫:৫১ পূর্বাহ্ণ

ভারতে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেরানোর বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ (স্বরাষ্ট্র বা আইন মন্ত্রণালয়) থেকে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে কোনো আবেদন আসেনি বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তৌফিক হাসান।

রোববার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন তিনি। এদিন, পররাষ্ট্র সচিবের সঙ্গে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার বৈঠক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠকে শেখ হাসিনার বিষয়ে আলোচনা নিয়ে করা প্রশ্ন করেন এক সাংবাদিক। জবাবে মুখপাত্র বলেন, আজকের মিটিংয়ে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। কারণ, এটি একটি প্রক্রিয়াধীন বিষয়। যদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুরোধ আসে তখন হয়তো আমরা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবো। সেটা এখনও আসেনি।

এর আগে বিকালে ভারতীয় হাইকমিশনার গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, তাদের বৈঠকে শেখ হাসিনা ইস্যুতে কোনো সুনির্দিষ্ট আলোচনা হয়নি।

বৈঠকে আলোচনার বিষয়ে জানতে চাইলে ভারতের হাইকমিশনার বলেন, এটি নিয়মিত বৈঠক ছিল। আমরা দুই দেশের নিরাপত্তা ও উন্নয়ন নিয়ে আলোচনা করেছি। আমাদের ইতিবাচক সম্পর্ক রয়েছে। আমরা বিশ্বাস করি, আমাদের সম্পর্ক দুই দেশের মানুষের কল্যাণে ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, ভারত বাংলাদেশের আবার বাংলাদেশ ভারতের ওপর নির্ভরশীল। পারস্পরিক নির্ভরশীলতার সম্পর্ক আরও এগিয়ে নেওয়া দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *