সাকিবের মতো হতে চান না মিরাজ

সাকিবের মতো হতে চান না মিরাজ

খেলা

অক্টোবর ২৫, ২০২৪ ৬:৩৫ পূর্বাহ্ণ

ঘটনাবহুল মিরপুর টেস্ট শেষ হয়ে গেল, কিন্তু দেশের মাটি থেকে সাকিব আল হাসানের বিদায় নেওয়া হলো না। হোম অব ক্রিকেটে তিনি ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চেয়েছিলেন। কিন্তু নিরাপত্তা ইস্যুতে শেষ পর্যন্ত এই টেস্টে খেলতে পারেননি সাকিব।

যার কারণে সাকিবকে কেন্দ্র করে ম্যাচ শুরুর আগে স্টেডিয়াম এলাকায় ছিল উত্তেজনা। সাকিব বিরোধী ও সাকিব ভক্তরা দুই গ্রুপ মারামারিও করেছে। এমন উত্তেজনায় সেনাবাহিনী ও পুলিশকে ভূমিকা নিতে হয়েছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় সাকিবের ভূমিকা নিয়েই মূলত অসন্তোষ ছিল অনেকের। শেষ পর্যন্ত এই অসন্তোষেই সাকিবের আর দেশে ফেরা হয়নি।

এতো নাটকীয়তার পরে বৃহস্পতিবার ম্যাচ শেষে সাকিবের ব্যাপারে মেহেদী হাসান মিরাজ বলেছেন, ‘সবার উচিত সাকিবের পাশে থাকা।’

সাকিবের দেশে আসতে না পারা নিয়ে মিরাজ বলেছেন, ‘সাকিব ভাইয়ের ইস্যুটা তো আমরা সবাই জানি। তিনি কেন আসেননি বা খেলতে পারেনি এটা আমার মনে হয় না কারও অজানা। অবশ্যই সাকিব ভাই একজন কিংবদন্তি খেলোয়াড়। তিনি বাংলাদেশের জন্য অনেক অর্জন করেছেন। আমরা সবাই এটা জানি। এটা অস্বীকার করতে পারবো না। ’

মিরাজ বলেন, ‘দেখুন একটা জিনিস কী। আপনারা সব সময় একটা কথা বলেন, সাকিব ভাইয়ের জায়গায় আমি। ব্যাটিংয়ে রানটা শুরু করেছি মাত্র ১-২ বছর। আপনি ধারাবাহিকভাবে রান করার ব্যাপারটা যদি দেখেন। সাকিব ভাই শুরু থেকে রান করেছেন। তাই সাকিব ভাইয়ের জায়গায় সাকিব ভাই। আমি আমার জায়গায়।

সতীর্থদের খারাপ সময়টাতে তার পাশে থাকার কথা জানিয়ে মিরাজ বলেছেন, ‘সাকিব ভাই একটা পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন। আমার কাছে মনে হয়, সবার তার পাশে থাকা উচিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *