ঐশ্বরিয়ার ভয়ে ‘মিস ইন্ডিয়া’ থেকে সরতে চেয়েছিলেন সুস্মিতা!

ঐশ্বরিয়ার ভয়ে ‘মিস ইন্ডিয়া’ থেকে সরতে চেয়েছিলেন সুস্মিতা!

বিনোদন স্পেশাল

অক্টোবর ২৫, ২০২৪ ৬:৩৭ পূর্বাহ্ণ

মিস ইউনিভার্স সুস্মিতা সেন। ১৯৯৪ সালে এই অনন্য খেতাব জয় তার। প্রথম ভারতীয় নারী হিসেবে এমন কৃতিত্ব তারই। সুস্মিতার রূপ, অভিনয়, সবই ভক্তদের মুগ্ধ করে। এই বাঙালি তনয়ার জীবনের নানা ঘটনাই তৈরি করেছে শিরোনাম। জানলে অবাক হবেন, ঐশ্বরিয়ার ভয়ে নাকি ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতা থেকে সরতে চেয়েছিলেন সুস্মিতা!

বলিউডের জনপ্রিয় দুই অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও সুস্মিতা সেন। ১৯৯৪ সালে ঐশ্বরিয়াকে হারিয়ে ‘মিস ইন্ডিয়া’র মুকুট পরেছিলেন সুস্মিতা। নিজেদের দেশকে আন্তর্জাতিক মঞ্চে সম্মান এনে দিয়েছিলেন তারা দুজনই। তবে কোথায় যেন এই দুই সুন্দরীর মধ্যে এক অদৃশ্য শত্রুতা ছিল।একে অপরকে যেন টক্কর দিয়ে চলতেন তারা।

তবে ‘সৌন্দর্যের দেবী’ খ্যাত ঐশ্বরিয়াকে হারানো নাকি সহজ ছিল না সুস্মিতার কাছে। নিজের মুখে অভিনেত্রী সুস্মিতা বলেছেন, সেবার তিনিও অনেক মেয়ের মতো ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিতে চেয়েছিলেন। নেপথ্যে ছিল ঐশ্বরিয়ার উপস্থিতি! তবে কি ঐশ্বরিয়াকে ভয় পেতেন সুস্মিতা?

প্রতিযোগিতার এক কর্মী সুস্মিতাকে বলেন, ‘আপনি নাম জমা দেওয়ার আগে ভেবে নিন। ঐশ্বরিয়া রাই অংশগ্রহণ করছেন।’ সুস্মিতা তখন আবেদন ফরম ফেরত নিয়ে নেন।কিন্তু বাড়ি ফিরলে মায়ের কাছে বকা খেতে হয় সুস্মিতাকে।তার মা তাকে বলেন, ‘চেষ্টা না করেই হাল ছেড়ে দিলে তুমি? তোমার যদি মনেই হয় ঐশ্বরিয়া খুব সুন্দরী, সে জিতবেই; তাহলে তার কাছে হারতে অসুবিধা কোথায়?’

মায়ের এমন কথা শুনে আবার প্রতিযোগিতায় যোগ দেন সুস্মিতা। তারই ফলাফল, ঐশ্বরিয়াকে হারিয়ে দেন তিনি। অর্জন করেন ‘মিস ইন্ডিয়া’র মুকুট। আর দ্বিতীয় স্থান অধিকার করেন ঐশ্বরিয়া। পরবর্তীকালে ঐশ্বরিয়াকে তিনি নিজেই এই গল্প বলেছিলেন।

সেই হার হজম করতেও কষ্ট হয়েছিল ঐশ্বরিয়ার। এরপর থেকেই দুজনের শত্রুতা, রেষারেষি কিংবা ঝামেলা নিয়ে বহু রসালো খবর উঠে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *