মেসির চোখে খেলা দেখতে পারবেন আপনিও!

মেসির চোখে খেলা দেখতে পারবেন আপনিও!

খেলা স্পেশাল

অক্টোবর ২৬, ২০২৪ ৬:৪০ পূর্বাহ্ণ

সর্বকালের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তার দৃষ্টিকোণ থেকে পুরো ম্যাচ দেখবেন আপনি। তিনি যেদিকে ঘুরবেন বা দৌড়াবেন, সেই ভিউটি থাকবে আপনার সামনে। বিষয়টি অবাক হলেও এমনটিই হতে চলছে। এমন অবাক বিস্ময় ফুটবলপ্রেমীদের উপহার দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার কাপে ইন্টার মায়ামির প্রতি ম্যাচে মেসির বুকে থাকবে একটি ক্যামেরা। সেই ক্যামেরার ফুটেজ লাইভ স্ট্রিমিং করে দেখানো হবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটিকে। এমএলএস এবং ইন্টার মায়ামির অফিসিয়াল টিকটকে চলবে সেই লাইভ। টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে মেজর লিগ সকার কর্তৃপক্ষ।

এমএলএস কর্তৃপক্ষ এর নাম দিয়েছে ‘দ্য প্লেয়ার্স স্পটলাইট’। তবে মেসি ভক্তরা এর নাম দিয়েছে ‘মেসি ক্যাম’। মেসিকে নিয়ে এমন উদ্যোগ এটিই প্রথম নয়। এর আগে ২০২৩ সালে ইউএসওপেন কাপের একটি ম্যাচে শুধু মেসিকে ফোকাস করে রাখা হয়েছিল একটি আলাদা ক্যামেরা। যার মাধ্যমে দর্শকরা উপভোগ করেছিল মেসির সব মুভমেন্ট।

ইন্টার মায়ামির পরের ম্যাচ থেকে থাকছে এই আয়োজন। আগামীকাল শনিবার (২৬ অক্টোবর) ভোরে মাঠে নামতে যাচ্ছে মায়ামি। যেখানে প্রতিপক্ষ আটালান্টা ইউনাইটেড। এ ম্যাচেই ঘটতে যাচ্ছে বিস্ময়কর এ আয়োজন। এ ম্যাচে মেসি যখন দৌড়াবেন, গোল করবেন, অ্যাসিস্টের জন্য বল বাড়িয়ে দিবেন বা উদযাপন করবেন তখন তিনি কি দেখেন তা দেখতে পাবে সমর্থকরা।

মেসি ক্যাম কী?

এমএলএস তাদের সম্প্রচারে নতুনত্ব আনতে ‘মেসি ক্যাম’ চালু করছে। যা দর্শকদের প্লে-অফের সময় লিওনেল মেসির প্রতিটি নড়াচড়া একচেটিয়াভাবে অনুসরণ করতে দেবে। এই উদ্ভাবনী বৈশিষ্ট্যটি শুধুমাত্র আর্জেন্টাইন তারকাকে কেন্দ্র করে একটি ব্যক্তিগত অভিজ্ঞতা প্রদান করবে। এই সম্প্রচারটি বিনামূল্যে দেখা যাবে এমএলএস-এর অফিসিয়াল টিকটক অ্যাকাউন্ট থেকে, যেখানে ৯০ মিনিট ধরে মেসির প্রতিটি পদক্ষেপকে ফোকাস করা হবে।

মেসি ক্যাম কীভাবে কাজ করবে?

মেসি ক্যাম সরাসরি মেসির প্রতিটি মুভমেন্ট অনুসরণ করবে। মাঠে তার অবস্থান থেকে শুরু করে প্রতিটি খেলোয়াড়ের প্রতি তার প্রতিক্রিয়া পর্যন্ত সবকিছু। ভক্তরা ইন্টার মায়ামির অফিসিয়াল টিকটক অ্যাকাউন্ট থেকেও এই অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। যা খেলোয়াড়ের সঙ্গে একটি অনন্য এবং ব্যক্তিগত সংযোগ প্রদান করবে।

এই উদ্যোগের লক্ষ্য শুধু ভক্তদের তাদের প্রিয় তারকার আরো কাছে আনা নয় বরং ফুটবলের উপস্থাপনায় একটি মাইলফলক তৈরি করা। যেখানে সোশ্যাল মিডিয়া এবং প্রযুক্তিকে খেলাধুলার সম্প্রচারে সফলভাবে সংযুক্ত করা হচ্ছে।

মেসি ক্যামের উদ্দেশ্য কী?

মেসি ক্যাম ভক্তদের টিকটক-এ একটি ক্রমাগত এবং এক্সক্লুসিভ দৃষ্টিভঙ্গি দেবে। যেখানে তারা মাঠে মেসির প্রতিটি নড়াচড়া, পারফরম্যান্স এবং প্রতিক্রিয়াকে সরাসরি দেখতে পারবে। এই উদ্যোগ এমএলএস-এর প্রযুক্তিগত ট্রেন্ডের সঙ্গে খাপ খাওয়ানোর দক্ষতাকে তুলে ধরে এবং ফুটবলের নতুন প্রজন্মের ভক্তদের আকৃষ্ট করে।

১৯ ম্যাচে ২০ গোল এবং ১০টি অ্যাসিস্ট করে মেসি তার উপস্থিতির প্রভাব দ্রুত দেখিয়েছেন। যদিও চোটের সমস্যায় ভুগেছেন, মৌসুমের শেষ পর্যায়ে তার প্রত্যাবর্তন প্লে-অফে তার পারফরম্যান্স নিয়ে প্রত্যাশা বাড়িয়ে তুলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *