ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৬৩ রোগী

ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৬৩ রোগী

জাতীয় স্লাইড

সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৬:৫৩ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ছয় জন ঢাকাতে এবং পাঁচ জন দেশের বিভিন্ন জায়গায় মারা যান। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৭৭৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ঢাকাতে ৫৪৩ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৩৫ জন মারা যান।

অপরদিকে একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরো দুই হাজার ৬৬৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।  এর মধ্যে ঢাকাতে ৯০০ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৭৬৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট দুই হাজার ৭২৭ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৯৬৫ জন এবং সারাদেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৭৬২ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চলতি বছরের ১৪ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট এক লাখ ৫৯ হাজার ৮৩৫ জন। এর মধ্যে ঢাকাতে ৭০ হাজার ৬৬০ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৮৯ হাজার ১৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট এক লাখ ৪৯ হাজার ১৪৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৬৬ হাজার ৫১ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৮৩ হাজার ৯৩ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট নয় হাজার ৯১৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকাতে চার হাজার ৬৬ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) পাঁচ হাজার ৮৪৭ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৩ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৬ শতাংশ এবং মৃত্যু হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *