তারেকের ভিডিওতে মন্তব্য করে পদ হারালেন বিএনপি নেতা শামছুদ্দিন

তারেকের ভিডিওতে মন্তব্য করে পদ হারালেন বিএনপি নেতা শামছুদ্দিন

রাজনীতি

আগস্ট ১৫, ২০২৩ ১:২২ অপরাহ্ণ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও বক্তব্যে মন্তব্য করে দলীয় পদ হারিয়েছেন নেত্রকোণা জেলা বিএনপির সদস্য শামসুদ্দিন খান।

রোববার বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নেত্রকোণা জেলা বিএনপির সদস্য মো. শামছুদ্দিন খানকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, শামসুদ্দিন খান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে কটাক্ষ ও সমালোচনা করেছেন। দলের একটি গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি প্রকাশ্যে এমন মন্তব্য করতে পারেন না।

এ বিষয়ে বহিষ্কৃত বিএনপি নেতা শামছুদ্দিন খান বলেন, তারেক রহমানের একটি ভিডিও বক্তব্যে মন্তব্য করার কারণে আমাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। এতে আমার কিছু যায় আসে না। তারেক রহমান উনার বক্তব্যে রাজনৈতিক শিষ্টাচার লঙ্ঘন করেছেন। আমি তাকে বলেছি- কথা বলার সময় শিষ্টাচার মেনে চলা উচিত।

তিনি আরো বলেন, দল থেকে আমাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল, ক্ষমা চাইতে বলা হয়েছিল। কিন্তু আমি ক্ষমা চাইনি। কারণ আমি যা করেছি কোনো প্রকার চাপে বা কারো দ্বারা প্ররোচিত হয়ে করিনি। সচেতনভাবে আমার নিজস্ব দায়বদ্ধতা থেকেই করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *