দয়া করে মাহমুদউল্লাহকে ওপরে খেলাও: ওয়াসিম আকরাম

দয়া করে মাহমুদউল্লাহকে ওপরে খেলাও: ওয়াসিম আকরাম

খেলা

নভেম্বর ১১, ২০২৩ ১১:১৭ পূর্বাহ্ণ

বিশ্বকাপজুড়েই বাংলাদেশের ব্যাটিং অর্ডার এলোমেলো ছিল। মেহেদী হাসান মিরাজকে কখনো খেলানো হয়েছে তিনে, কখনো সাতে, কখনো চারে আবার কখনো পাঁচেও নামানো হয়েছে।

ফলে মুশফিকুর রহিম বা মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের ব্যাট করানো হয়েছে নিচের দিকে। অথচ এই হতাশায় মোড়ানো বিশ্বকাপে বাংলাদেশের হয়ে একমাত্র সেঞ্চুরিটি হাঁকিয়েছেন সেই রিয়াদই। মুশফিক সফল হতে না পারলেও অতটা ব্যর্থও ছিলেন না।

মাহমুদউল্লাহকে ওপরে খেলানোর ব্যাপারে আগেও কথা বলেছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। এবার নেদারল্যান্ডসের কাছে ৮৭ রানে হারার পর আবারও মাহমুদউল্লাহকে ওপরে ব্যাট করানোর কথা বলে টিম ম্যানেজমেন্টকে বলেছেন ওয়াসিম।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, ‘দয়া করে মাহমুদউল্লাহকে ওপরে খেলাও। যখন আপনার মিডল অর্ডার ব্যর্থ হচ্ছে, তখন প্রধান ব্যাটারকে চারে অথবা পাঁচে খেলান। জানি না টিম ম্যানেজমেন্ট কী ভাবছে। কেন মাহমুদউল্লাহ ৭ নম্বরে? আশা করি কেউ এর কারণটা আমাকে ব্যাখ্যা করবে। যদি তিন উইকেট চলে যায়, মাহমুদউল্লাহকে পাঠাও, সে এক প্রান্ত আটকে দেবে।’

বিশ্বকাপের আগে দেশের ক্রিকেটে বেশ কিছু বিষয়ে জলঘোলা হয়েছে। তামিম ইকবালের দলে না থাকায় অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে বিশ্বকাপের উদ্দেশে ভারতে যাওয়ার আগে দেওয়া সাকিবের সাক্ষাৎকার। সব কিছু মিলিয়ে টালমাটাল এক অবস্থায় বিশ্বকাপে খেলতে গেছে বাংলাদেশ দল। এমন সব পরিস্থিতিকে দলের স্বার্থে পেছনে রাখার আহ্বান জানিয়েছেন ওয়াসিম।

তিনি জানিয়েছেন, প্রাধান্য দিতে হবে দলের স্বার্থকে।

ওয়াসিম বলেন, ২০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশ টেস্ট খেলছে। গড়পড়তা পারফরম্যান্সও বাংলাদেশ করতে পারেনি। বিশ্বকাপে আসার আগে অনেক সমস্যার কথা শুনেছি। জানি না এর পেছনের রাজনীতি কী, কারণটা কী? দেশকে রাখতে হবে সবার আগে। ব্যক্তিগত পছন্দ–অপছন্দ আর নিজেদের মধ্যে দূরত্ব থাকবে পরে।

আকরাম আরও বলেন, আমি বলছি না তাদের বিশ্বকাপ জেতা উচিত। তবে অন্তত বড় দলগুলোর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করা উচিত। নতুন ব্যাটার খুঁজতে হবে। সবাই বসে সিদ্ধান্ত নেওয়া উচিত, কীভাবে প্রথম শ্রেণির ক্রিকেট হবে, কোন উইকেটে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *