বিদেশ জন্মেও মাতৃভাষা ও সংস্কৃতি লালন, অশ্বিন হাজারিকার ‘কাঁচা সোনা’ আসছে ২৩ অক্টোবর

বিদেশ জন্মেও মাতৃভাষা ও সংস্কৃতি লালন, অশ্বিন হাজারিকার ‘কাঁচা সোনা’ আসছে ২৩ অক্টোবর

বিনোদন স্পেশাল

অক্টোবর ১৬, ২০২৩ ৭:২২ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক: বিদেশে জন্ম হলেও মাতৃভূমি এবং মাতৃভাষার প্রতি ভালোবাসার উদাহরণ সৃষ্টি করেছেন ১৬ বছর বয়সী এক অসমীয়া যুবক। তার নাম অশ্বিন হাজারিকা। মার্কিন যুক্তরাষ্ট্রে জন্ম এবং বেড়ে উঠছেন কিন্তু মাতৃভাষা ও সংস্কৃতি চর্চা চালিয়ে যাচ্ছেন।

অশ্বিনের বাবা কৃষ্ণ হাজারিকা এবং মা অঞ্জনা বারদোলোইয়ের সাথে যুক্তরাষ্ট্রে থাকেন, জন্ম থেকেই অসমীয়া ভাষা ও সংস্কৃতির প্রতি অনুরাগ রয়েছে তার। তিনি ৪ বছর বয়স থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বিভিন্ন পর্যায়ে অসমীয়া ভাষায় অভিনয় করছেন এবং প্রমাণ করেছেন যে একজন অসমীয়া প্রবাসী হিসাবে কীভাবে নিজের মাতৃভাষাকে সম্মান করতে হয়। সঙ্গীতে আগ্রহী অশ্বিনের দীর্ঘদিনের স্বপ্ন ছিল অসমিয়া ভাষায় নিজের গান প্রকাশ করার।

আগামী ২৩ অক্টোবর তার ১৭ তম জন্মদিনে, অশ্বিন তার ইউটিউব চ্যানেল @অংযরিহঙঁঃনৎবধশ-এ রাহুল গৌতম শর্মার লেখা ‘কাঁচা সোনা’ গান প্রকাশ করতে চলেছেন। গানটির সুর করেছেন সুদর্শন, মিউজিক করেছেন ইবসন লাল বড়ুয়া এবং ভিডিও পরিচালনা করেছেন রোহান বীরদি। বিদেশের মাটিতে মাতৃভাষার গন্ধ ছড়িয়ে এই গানের মাধ্যমে নিজের প্রতিভার অনন্য সংস্করণ এনেছেন অশ্বিন।

অশ্বিন বিশুসাদ রাভা, ভ‚পেন হাজারিকার গানের সঙ্গে অসমীয়া বরগীতের সংমিশ্রণে অসমীয়া সাংস্কৃতির সঙ্গে মিল রেখে এই গানটি গেয়েছেন। সে সকলের আর্শিবাদ কামনা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *