বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার অধিনায়ক

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার অধিনায়ক

খেলা

অক্টোবর ১৫, ২০২৩ ৯:৫৮ পূর্বাহ্ণ

বিশ্বকাপের মাঝপথে বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ইতোমধ্যেই তার বদলি হিসেবে ডাক পড়েছে চামিকা করুনারত্নে।

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে, বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসন। একই ম্যাচে চোট পেয়েছিলেন বাংলাদেশ দলপতি সাকিব আল হাসানও। এবারে সেই তালিকায় নাম লেখালেন লঙ্কান দলপতি দাসুন শানাকা, কিন্তু ইনজুরি তাকে ছিটকেই দিয়েছে পুরো বিশ্বকাপ থেকে।

পাকিস্তানের বিপক্ষে খেলার সময় চোট পান শানাকা। লঙ্কান ক্রিকেট বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী, এই চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ লাগবে শানাকার।

ইতোমধ্যেই চামিকা করুণারত্নেকে শানাকার বদলে দলে নেওয়া হয়েছে। আইসিসির থেকে অনুমোদনও মিলেছে তার অন্তর্ভুক্তির।

বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরির কারণে অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে হারিয়ে বড় ধাক্কা খেয়েছিল শ্রীলঙ্কা। সেই ধাক্কার রেশ কাটতে না কাটতেই এবার অধিনায়ককেই হারিয়ে বসল তারা।

শানাকা ছিটকে যাওয়ায় কপাল খুলেছে চামিকা করুনারত্নের। শ্রীলঙ্কার হয়ে ২৩টি ওয়ানডে খেলেছেন পেস বোলিং এই অলরাউন্ডার। ওয়ানডে ক্যারিয়ারে ২৮.৮৩ গড়ে ২৪ উইকেট নিয়েছেন তিনি। আর ব্যাট হাতে ২২ ইনিংসে ২৭.৬৮ গড়ে করেছেন ৪৪৩ রান। সর্বোচ্চ ইনিংসটি তার ৭৫ রানের।

অবশ্য রিজার্ভ খেলোয়াড় হিসেবে শ্রীলঙ্কা দলের সাথে বর্তমানে ভারতে আছেন করুণারত্নেও। তাকে সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার জার্সিতে মাঠে দেখা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *