বিশ্বকাপ লিগ পর্বের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি নেদারল্যান্ডস আজ

বিশ্বকাপ লিগ পর্বের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি নেদারল্যান্ডস আজ

খেলা

নভেম্বর ১২, ২০২৩ ৯:৫৫ পূর্বাহ্ণ

ভারত-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে আজ শেষ হচ্ছে চলমান ওয়ানডে বিশ্বকাপের লিগ পর্ব। যেখানে শতভাগ জয় নিয়ে লিগ পর্ব শেষ করতে চায় স্বাগতিক ভারত। তবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন বাস্তবে রুপ দিতে ভারতের বিপক্ষে জিততে চায় নেদারল্যান্ডস।

ব্যাঙ্গালুরুতে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

লিগ পর্বে এ পর্যন্ত ৮ ম্যাচ খেলে সবক’টিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। ব্যাটিং-বোলিংয়ে দুর্দান্ত পারফরমেন্স করেছে তারা।

বিশ্বকাপে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল টিম ইন্ডিয়া। লিগ পর্বের শেষ ম্যাচও জিতে অপরাজিত থেকে সেমিফাইনাল খেলতে নামতে চায় ভারত। ১৫ নভেম্বর থেকে শুরু হবে সেমিফাইনাল পর্ব।

অপরদিকে, ৮ ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে নেদারল্যান্ডস। সেমির আশা আগেই শেষ হয়েছে তাদের। তবে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে ডাচদের সামনে।

এখন পর্যন্ত ওয়ানডেতে মাত্র ২বার মুখোমুখি হয়েছে ভারত ও নেদারল্যান্ডস। দু’বারই বিশ্বকাপের মঞ্চে। দুই ম্যাচেই জয় পেয়েছে ভারত। ২০০৩ সালে ৬৮ রানে এবং ২০১১ সালে ৫ উইকেটে জিতেছিলো ভারত।

ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, প্রসিধ কৃষ্ণা ও মোহাম্মদ সিরাজ।

নেদারল্যান্ডস দল: স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), কলিন আকারম্যান, শারিজ আহমেদ, ওয়েসলি বারেসি, লোগান ফন বিক, আরিয়ান দত্ত, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট, নোয়া ক্রোস, বাস ডি লিড, পল ফন মিকিরিন, রুলফ ফন ডার মারউই, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’দাউদ, বিক্রম সিং ও সাকিব জুলফিকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *