সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

খেলা

নভেম্বর ১৫, ২০২৩ ৯:৪৪ পূর্বাহ্ণ

বিশ্বকাপের ১৩তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। বুধবার দুপুর আড়াইটায় ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হবে।

তবে ভারত এই টুর্নামেন্টে যেভাবে খেলছে, টানা ৯ ম্যাচ জয় বা আসরের একমাত্র অপরাজিত দল বলেই শুধু নয়, একের পর এক ম্যাচে প্রতিপক্ষকে তারা যেভাবে গুঁড়িয়ে দিয়েছে, তাতে এই সেমিফাইনালে নিশ্চিতভাবেই এগিয়ে থেকে মাঠে নামছে রোহিত শার্মার দল।

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালেও মুখোমুখি হয়েছিল এই দুদল। সেই ম্যাচে জিতে ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ড।

ম্যাচের আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, আমরা জানি, খুবই কঠিন চ্যালেঞ্জ অপেক্ষায়। ওরা এমন একটি দল, যারা সত্যিই খুব ভালো খেলছে। তবে আমরা জানি যে ফাইনাল, সেমিফাইনালের পর্যায়ে সবকিছু অনেকটা নতুন করে শুরু হয় এবং সবকিছুই নির্ভর করে দিনটির ওপর।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, বিশ্বকাপের চলতি আসরে ঘরের মাঠে চাপ সামলে আমরা ৯টি ম্যাচ জিতেছি। চাপ সামলেই আমরা শিরোপা জিততে চাই।

তিনি আরও বলেন, ভারত যখন প্রথম বিশ্বকাপ জিতে এই দলের অর্ধেকের বেশি ক্রিকেটারের তখন জন্মই হয়নি। ভারত যখন সবশেষ ২০১১ সালের বিশ্বকাপ জিতে বর্তমান দলের অর্ধেক তখন খেলাই শুরু করেনি।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সুরাইয়া কুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: ডেভন কনওয়ে, রাচিন রবিন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, টম ল্যাথাম, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও লুকি ফার্গুনসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *