২০২৬ বিশ্বকাপে খেলবেন মেসি, শর্ত একটি

২০২৬ বিশ্বকাপে খেলবেন মেসি, শর্ত একটি

খেলা স্পেশাল

নভেম্বর ১৫, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি বলেছিলেন, চ্যাম্পিয়নের জার্সি গায়ে আরো কিছু দিন খেলে যেতে চান তিনি। যদিও এর আগে তিনি জানিয়েছিলেন ২০২২ বিশ্বকাপই তার শেষ আসর। কিন্তু ৩৬ বছর বয়সী আর্জেন্টিনাইন অধিনায়কের পারফরম্যান্স অনুযায়ী এখনো অনেকের চাওয়া, তিনি ২০২৬ বিশ্বকাপ খেলবেন।

কাতার বিশ্বকাপের আগে এবং পরে একাধিক সাক্ষাৎকারে মেসি বলেছেন, মেক্সিকো, যুক্তরাষ্ট্র ও কানাডায় যৌথভাবে অনুষ্ঠেয় ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন না। অনেকে মনে করেন, আগামী বছরের কোপা আমেরিকা খেলে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি অবশ্য বিশ্বাস করেন আগামী বিশ্বকাপে খেলতে পারবেন মেসি। এমনকি মেসির জন্য নাম্বার টেন জার্সি তুলে রাখবেন বলেও মন্তব্য করেছেন তিনি। এবার আর্জেন্টিনার লেফট ব্যাক নিকোলাস তাগলিয়াফিকো জানিয়েছেন, একটা শর্ত পূরণ হলে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি।

শর্তটাও জানিয়ে দিয়েছেন তাগলিয়াফিকো। সেটা হলো, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ সালের কোপা আমেরিকা জেতা। ব্রাজিলে কোপা জিতেছিল আর্জেন্টিনা। ওই শিরোপা ধরে রাখতে পারলেই নাকি বিশ্বকাপে যাবেন লিও।

লা নেশনকে তাগলিয়াফিকো বলেন, ‘২০২৬ বিশ্বকাপে যাওয়ার জন্য মেসির চাবিকাটি কী জানেন? আগামী বছরের কোপা আমেরিকা জেতা। আমরা যদি কাতারে বিশ্বকাপ না জিততাম, বিশ্বকাপের পরই মেসি অবসর নিত। বিশ্বকাপ জেতায় এখন সে দলের সঙ্গে খেলে যাওয়া উপভোগ করতে চান। ঠিক একইভাবে, আগামী কোপা আমেরিকা জিতলে খেলা চালিয়ে যাবেন তিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *